বাংলাদেশের গৌরব শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারীকে থাইল্যান্ডের প্রধানমন্ত্রীর সম্মাননা প্রদান।

গত ৫ এপ্রিল থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হলো থাইল্যান্ডের ইতিহাসে সর্ববৃহৎ ক্বিরাত সম্মেলন ‘আন্তর্জাতিক মিলাদুন্নবী (সঃ) সম্মেলন-২০১৯’ এর সমাপনী অনুষ্ঠান। উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থাইল্যান্ডের মাননীয় প্রধানমন্ত্রী জেনারেল প্রাইউত চান-ও-চা

উক্ত সম্মেলনে প্রধান আকর্ষণ হিসেবে অংশগ্রহন করেন বর্তমান বিশ্বের সুপ্রসিদ্ধ ২জন ক্বারী, মিসরের শাইখ ডাঃ আহমাদ আহমাদ নাঈনা এবং বাংলাদেশের শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী।শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী ‘আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা(ইক্বরা)’ এর সভাপতি, বাংলাদেশের ‘শাইখুল কুররা’ এবং “মা’হাদুল ক্বিরাত বাংলাদেশের” পরিচালক। শাইখ ডাঃ আহমাদ আহমাদ নাঈনা আরব লীগ কর্তৃক পরিচালিত বিশ্বের আন্তর্জাতিকভাবে প্রসিদ্ধ ক্বারীদের সংগঠন ‘ইত্তেহাদুল আরাবী ওয়াদ-দুয়ালী লি-কুররা-ইল-কুরানিল কারীম'(ইত্তেহাদুল কুররা আল-আলামিয়া) এর সভাপতি এবং ‘আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা(ইক্বরা)’ এর আন্তর্জাতিক মহাসচিব।

সম্মেলনে প্রধানমন্ত্রী জেনারেল প্রাইউত চান-ও-চা, শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী এবং শাইখ ডাঃ আহমাদ আহমাদ নাঈনা উভয়কেই বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

উক্ত সম্মেলনে আরও অংশগ্রহন করেন ব্রুনাই, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, লাওস, মালয়েশিয়া, মায়ানমার, ফিলিপাইন, সিঙ্গাপুর, ভিয়েতনামসহ মোট ১২ দেশের প্রতিনিধিগন। এছারাও বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ, কূটনীতিকবৃন্দ, থাইল্যান্ডের ওলামাগণ, মন্ত্রীবর্গ, বিমানবাহিনী, সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সহ বিভিন্ন ধর্মাবলম্বী মানুষগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী একমাত্র বাংলাদেশী যিনি বিশ্বের বিভিন্ন দেশের আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ও বিভিন্ন দেশের বাদশাহ’র দাওয়াতে সফর করে থাকেন। তিনি ঐতিহাসিক ৬ দফা আন্দোলন ও মহান স্বাধীনতাযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশের বিশুদ্ধ কুরআন তিলাওয়াত ও ক্বিরাত এর পথ প্রদর্শক, বাংলাদেশের সাবেক শাইখুল কুররা, ইমামুল কুররা হযরত ক্বারী মুহাম্মদ ইউসুফ (রহ.)-এর বড় ছেলে।

"خيركم من تعلم القرآن وعلمه"-'The best amongst you are the ones who learn Quran and teach it to others'